মো-সেবা কেন্দ্র

MO-seba কেন্দ্র হল একটি ইউনিফাইড ইন্টিগ্রেটেড সার্ভিস ডেলিভারি পোর্টাল যা Odisha Computer Application Center (OCAC), E & আইটি বিভাগ, ওড়িশা সরকার, রাজ্য সরকারের দ্বারা G2C পরিষেবাগুলিকে আরও ভালভাবে সংহত করতে এবং সমৃদ্ধ নাগরিক অভিজ্ঞতার সাথে পরিষেবা সরবরাহের মান উন্নত করার জন্য একটি ব্যাপক এবং রূপান্তরমূলক প্রচেষ্টা৷ একটি ঐক্যবদ্ধ & সমন্বিত পোর্টাল একটি সম্পূর্ণ স্বয়ংক্রিয়, স্ট্রিমলাইনড সেলফ এবং অ্যাসিস্টেড মোড সার্ভিস ডেলিভারি (মো সেবা কেন্দ্রের মাধ্যমে) ক্ষমতার মাধ্যমে সকলের জন্য একটি স্বচ্ছ এবং প্রতিক্রিয়াশীল প্রশাসন অর্জনে সহায়তা করে।

এখন নিবন্ধন করুন

গুরুত্ব

  • পোর্টালটি বিভিন্ন বিভাগের সমস্ত ই-গভর্নেন্স অ্যাপ্লিকেশনের জন্য একটি ফ্রন্ট-এন্ড ইন্টারফেস
  • OdishaOne পোর্টাল ফ্রেমওয়ার্কটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে বিভিন্ন অ্যাপ্লিকেশন তাদের অটোমেশনের স্তর নির্বিশেষে এই কাঠামোটি ব্যবহার করতে পারে যেমন পরিষেবা সরবরাহের পদ্ধতি সম্পূর্ণ স্বয়ংক্রিয় / আংশিক স্বয়ংক্রিয় / অফলাইন কিনা.
  • OdishaOne পোর্টালে 200 টিরও বেশি সরকার-থেকে-নাগরিক (G2C) পরিষেবাগুলিকে একীভূত করার পরিকল্পনা করা হয়েছে।

সুবিধা

  • সরকারী পরিষেবাগুলিতে সহজে, যে কোনও জায়গায় এবং যে কোনও সময় অ্যাক্সেস দেওয়ার জন্য (তথ্যগত এবং লেনদেন উভয়ই)
  • সরকারের সাথে নাগরিকদের সরাসরি মিথস্ক্রিয়া হ্রাস করুন এবং OdishaOne পোর্টালের মাধ্যমে 'ই'-ইন্টারঅ্যাকশন এবং দক্ষ যোগাযোগকে উত্সাহিত করুন
  • ওয়ান-স্টপ-পোর্টাল ব্যবহারের প্রচার যেখানে নাগরিক একবার নিবন্ধন করবেন এবং একটি একক প্ল্যাটফর্ম থেকে সমস্ত রাজ্য সরকারী পরিষেবাগুলি পেতে পারেন যাতে পরিষেবাগুলি গ্রহণ করার সময় নির্বিঘ্ন নাগরিক অভিজ্ঞতা নিশ্চিত করা যায়.
  • রাজ্যের সাধারণ পরিকাঠামোগুলিকে কাজে লাগিয়ে মো সেবা কেন্দ্রের মাধ্যমে পরিষেবা সরবরাহ করা.
  • সরকার এবং এর উপাদান বিভাগগুলির প্রতিক্রিয়াশীলতা বৃদ্ধি করা

একটি সহজ মিত্র হতে প্রস্তুত

আমাদের এজেন্সি বাহিনীতে যোগ দিন যার ইতিমধ্যেই বোর্ডে 2,61,000+ এজেন্ট রয়েছে

এখানে ক্লিক করুন